না পাওয়ার যন্ত্রনা
- নীলাম্বর সরকার মিন্টু - নীলাম্বরের ধ্রুবতারা ২৭-০৪-২০২৪

ইচ্ছা ছিল পাখির মত
নীল আকাশে উড়ি ।
কিন্তু ডানা দুটি বাঁধা ছিল ।
তাই পারি দিতে পারিনি নীল আকাশ ।
ইচ্ছা ছিল
নৌকা হয়ে ভেসে যাবো বিশাল
সাগরে ।
কিন্তু পালটা ছিড়া ছিল ।
তাই ভাসতে পারিনি সুনীল সাগরে ।
ইচ্ছা ছিলো হেঁটে বেড়াবো সবুজের দিগন্তে ।
কিন্তু সবুজের মাঝে কাঁটা ছিলো ।
তাই ছুঁতে পারিনি দিগন্তের সেই সবুজ ।
মনের নিষ্পাপ
চাওয়া গুলো আজ
ডুবে গেছে না পাওয়ার যন্ত্রনায় ।
তাই আজ আমি পথ ভোলা এক পথিক ।
নীলিমার আলো শুধুই অন্ধকার ,
সুনীল সাগরের ঠেউ শুধুই জলোস্রোত ,
আর সবুজ দিগন্ত আজ
শুধুই কাঁটা ।
শুধুই
কাঁটা.....................

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।